Home অপরাধ কটিয়াদীতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে প্রশাসন, ৩ ব্যবসায়ীকে জরিমানা

কটিয়াদীতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে প্রশাসন, ৩ ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের কটিয়াদীতে বাজার মূল্য নিয়ন্ত্রনে ৩০মে রোববার সন্ধ্যায় কটিয়াদী পৌর বাজারের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ আমজাদ হোসেন।

কটিয়াদী বাজরে কিছু অসাধু ব্যবসায়ী কখনো পণ্যের দাম বাড়িয়ে আবার কখনো কৃত্রিম সংকট সৃষ্টি করছে পণ্যের মূল্য বৃদ্ধি করেছে কেউ কেউ। ফলে সাধারণ ভোক্তারা ভোগান্তির শিকার হন। নিয়মিত বাজার স্থিতিশীল রাখতে মনিটরিং কার্যক্রম চালিয়ে যাচ্ছেন কটিয়াদী উপজেলা প্রশাসন।

সম্প্রতি সয়াবিন তৈলের দাম বাড়িয়ে বিক্রি করছেন অনেকেই। পূর্বের দামে কেনা থাকলে ও দাম বাড়ায় বর্তমানে চড়া দামে বিক্রি করছেন কেউ কেউ। এমন পরিস্থিতিতে বাজার স্থিতিশীল রাখতে ভ্র্যাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সৈয়দ আমজাদ হোসেন।

অভিযানকালে তিনি মূল্য তালিকা না থাকায় ও অবৈধ আমদানিকৃত জিরা রাখার অপরাধে সমর বর্মন ষ্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা, সাগর এন্টারপ্রাইজ কে মূল্য তালিকা না থাকায় তিন হাজার টাকা ও কৃষ্ণ সাহা ষ্টোর কে অপরিষ্কার অপরিচ্ছন্নতার মধ্যে পণ্য বিক্রি করা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় তিন হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার ভূমি সৈয়দ আমজাদ হোসেন।

এ সময় ব্যাবসায়ীদের কে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশ প্রদান করেন তিনি। এ সময় কটিয়াদী পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর দিদারুল আলম রাসেল এ সময় প্রসিকিউশান প্রদান করেন। আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন কটিয়াদী মডেল থানার পুলিশের একটি চৌকস দল।

অভিযান প্রসঙ্গে কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ আমজাদ হোসেন কে জানান, অসাধু চক্র যেন দ্রব্যমূল্যের বাজার কে অস্থিতিশীল না করতে পারে সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করবে উপজেলা প্রশাসন। এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

নারী সহিংসতা রোধে অধিক নারী নেতৃত্ব প্রয়োজন : স্পিকার

বর্ণালী প্রতিদিন ডেস্ক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীর প্রতি সহিংসতা রোধে উদ্ভাবনী নীতি ও আইন প্রণয়নের পাশাপাশি অধিক নারী নেতৃত্ব প্রয়োজন। সোমবার...

চলতি বছরে হচ্ছে না প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা

বর্ণালী প্রতিদিন ডেস্ক: করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা আসায় স্থগিত থাকা...

কটিয়াদীতে কোভিড-১৯ (দ্বিতীয় ডোজ) টিকাদান বাস্তবায়নে অবহিতকরণ সভা

মাহবুবুর রহমান: কটিয়াদী উপজেলায় সকল ইউনিয়ন পর্যায়ে কোভিড -১৯ (দ্বিতীয় ডোজ) টিকাদান কার্যক্রম বাস্তবায়নের জন্য উপজেলা অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ সেপ্টেম্বর থেকে আবার...

কিশোরগঞ্জে পাসপোর্ট অফিসের এক দালালের কারাদণ্ড ও দুই দালালের জরিমানা

বর্ণালী প্রতিদিন ডেস্ক: দেশব্যাপী র‌্যাবের দালাল বিরোধী অভিযানের অংশ হিসেবে কিশোরগঞ্জে মো. বোরহান উদ্দিন (৩২), লোকমান হাকিম (২৬) ও সাদ্দাম হোসেন (২৭) নামে পাসপোর্ট...

Recent Comments

error: