Home স্বাস্থ্য ও চিকিৎসা কটিয়াদীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

কটিয়াদীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

বর্ণালী প্রতিদিন ডেস্ক: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের কর্মবিরতির ১১তম দিন অতিবাহিত হয়েছে।

২৬ নভেম্বর থেকে রোববার (৬ ডিসেম্বর) পর্যন্ত সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রয়েছেন তারা। তাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত ইপিআইসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

আন্দোলনকারীরা জানান, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগণ তাদের নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে দীর্ঘদিন যাবত দাবী জানিয়ে আসছেন।

১৯৯৮ সালের ৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মহাসমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু অদ্যবধি তার কোন বাস্তবায়ন হয়নি। এদিকে বিগত ২০১৮ সালের ২ জানুয়ারী তৎকালীন স্বাস্থ্য মন্ত্রী তাদের দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করে দিয়েছিলেন। তারপরও বাস্তবায়ন হয়নি।

তাদের দীর্ঘদিনের এ দাবী পূরণের বিভিন্ন সময়ে আশ্বাস দিয়ে আসলেও তা বাস্তবায়ন না হওয়ায় তারা কেন্দ্রীয় কর্মসূচির অধীনে এ অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছেন।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীগণের দাবী বাস্তবায়ন কমিটির কটিয়াদী উপজেলা শাখার আহবায়ক শরদিন্দু ভট্টাচার্য্য ও সদস্য সচিব মেজবাহ উদ্দিন আহমেদ রোমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা কর্মে ফিরে যাবো না। আমাদের দীর্ঘদিনের দাবী বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবী জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

৩০ মার্চ খুলছে স্কুল-কলেজ: শিক্ষামন্ত্রী

বর্ণালী প্রতিদিন ডেস্কঃ আগামী ৩০ মার্চ থেকে স্কুল-কলেজে সশরীরে ক্লাস শুরু হবে, তবে প্রাথমিকের ক্লাস শুরু হচ্ছে না এখনই। শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে...

কটিয়াদী বাসস্ট্যান্ডে করোনা টিকা রেজিষ্ট্রেশন কেন্দ্রের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে কোভিড-১৯ টিকা গ্রহণে উপজেলার সাধারণ জনগণের সুবিধার্থে কটিয়াদী বাসস্ট্যান্ড (পুলিশ বক্স) কোভিড-১৯ এর টিকা রেজিষ্ট্রেশন কেন্দ্র...

অনলাইন শিখন কার্যক্রমে কটিয়াদী উপজেলার পাঁচজন শিক্ষককে সম্মাননা প্রদান

বর্ণালী প্রতিদিন ডেস্ক: করোনা কালিন সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইন শিখন শেখানো কার্যক্রমে বিশেষ অবদানের জন্য কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার পাঁচজন শিক্ষককে সম্মাননা সনদ...

কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলার ইউএনও বদলি

বর্ণালী প্রতিদিনডেস্কঃ  কিশোরগঞ্জ কটিয়াদী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. আকতারুন নেছা ও পাকুন্দিয়া উপজেলার ইউএনও মো. নাহিদ হাসানকে একই সঙ্গে বদলি করা হয়েছে। বুধবার...

Recent Comments

error: