Home জাতীয় সাবেক সচিব শাহ আবদুল হান্নান আর নেই

সাবেক সচিব শাহ আবদুল হান্নান আর নেই

মাহবুবুর রহমান: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর সাবেক চেয়ারম্যান দিগন্ত মিডিয়া করপোরেশনের চেয়ারম্যান শাহ আবদুল হান্নান আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তিনি ইন্তেকাল করেন।

শাহ আবদুল হান্নানের ভাই শাহ আবদুল হালিম বলেন, গত ৮ মে থেকে তিনি হাপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকাল সাড়ে ১০টায় দ্বিতীয় দফায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন।

মরহুমের জানাজার নামাজ আজ ২ জুন বুধবার বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত হবে।

তিনি রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি ইসলামী চিন্তাবিদ, লেখক, কলামিস্ট ও মিডিয়া পারসোনালিটি হিসেবে সর্ব মহলে বেশ সমাদৃত। এছাড়াও তিনি দারুল ইহসান বিশ্বিবিদ্যালয় ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর এর দায়িত্ব পালন করেছেন।

শাহ আবদুল হান্নান তার কর্মজীবন শিক্ষকতার পেশা দিয়ে শুরু করেন। তিনি ১৯৬২ সালে ঢাকা কলেজে রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক হিসাবে যোগ দেন। ১৯৬৩ সালে তিনি পাকিস্তান ফিন্যান্স সার্ভিসে যোগ দেন এবং ১৯৯৮ সালে সর্বশেষ বাংলাদেশ সরকারের সচিব পদ থেকে অবসর গ্রহণ করেছিলেন।

এর মাঝে তিনি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, যেখানে তিনি ভ্যাট চালুর অন্যতম প্রবক্তা ছিলেন। ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর, দুর্নীতি দমন ব্যুরোর মহাপরিচালক, সমাজ কল্যাণ ও সর্বশেষ অর্থ মন্ত্রণালয়ের আভ্যন্তরীন সম্পদ বিভাগের সচিব।

শাহ আব্দুল হান্নান ১৯৩৯ সালের ১লা জানুয়ারি কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক এবং ১৯৬১ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কুলিয়ারচর গ্রুপের চেয়ারম্যান মুছা মিয়া আর নেই

বর্ণালী প্রতিদিনডেস্ক: কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা, দেশের প্রথিতযশা শিল্পপতি কুলিয়ারচর গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মো. মুছা মিয়া সি.আই.পি (৬৩) ইন্তেকাল করেছেন। ইন্না...

বৃষ্টি হতে পারে আরও দুই দিন

বর্ণালী প্রতিদিন ডেস্ক: দেশে আরও দুই দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া আজ বৃহস্পতিবার সন্ধ্যা...

কটিয়াদী পৌর ‍পূজা উদযাপন পরিষদের সম্পাদক প্রার্থী সজীব সাহা মিশু

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের কটিয়াদী পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সজীব সাহা মিশু কটিয়াদী উপজেলার সকল হিন্দু সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন। সাধারণ সম্পাদক প্রার্থী সজীব...

দলের কোন্দল থামাতে আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশ

বর্ণালী প্রতিদিনডেস্ক: করোনা মহামারির কারণে দেশের ৮ বিভাগে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ড দেখভালের দায়িত্বপ্রাপ্ত টিমগুলোর কাজ ঝিমিয়ে পড়েছে। এই ফাঁকে জেলা, মহানগর, উপজেলাসহ তৃণমূল...

Recent Comments

error: