Home অর্থ ও বাণিজ্য ২০২১ সালে ২৪ দিন ব্যাংক বন্ধ

২০২১ সালে ২৪ দিন ব্যাংক বন্ধ

বর্নালী প্রতিদিনডেস্ক: আগামী ২০২১ সালে ২৪ দিন ব্যাংক বন্ধ থাকবে। এর মধ্যে ২২ দিন সরকারি ছুটি। আর ২ দিন ব্যাংক হলিডে। রবিবার (১৫ নভেম্বর) বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র ও ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স-এর মহাব্যবস্থাপক জী. এম. আবুল কালাম আজাদ সাক্ষরিত নির্দেশনায় দেখা যাচ্ছে, ২০২১ সালে ব্যাংক সবচেয়ে বেশি বন্ধ থাকবে মে মাসে।

এই এক মাসে সাত দিন সরকারি ছুটি থাকবে ব্যাংকে। মে দিবস, জুমাতুল বিদা, শবে কদর, ঈদুল ফিতর ও বৌদ্ধ পূর্ণিমার জন্য মে মাসে সাত দিন ব্যাংক বন্ধ থাকবে। এর মধ্যে অবশ্য চার দিনই সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার।

বাংলাদেশ ব্যাংকের ছুটির তালিকায় দেখা যায়, মে মাসের সর্বোচ্চ ছুটির পর দ্বিতীয় সর্বোচ্চ ছুটি থাকবে জুলাই মাসে। ওই মাসে সাপ্তাহিক ছুটির বাইরে চার দিন ব্যাংক বন্ধ থাকবে। ১ জুলাই ব্যাংক হলিডে আর ২০ থেকে ২২ জুলাই ঈদুল আজহার ছুটি ঘোষণা করা হয়েছে। তবে চাঁদ দেখা সাপেক্ষে ঈদুল আজহার ছুটি এক-দুই দিন এদিক-সেদিক হতে পারে।

সেটি হলেও জুলাই মাসে ব্যাংকে চার দিন সরকারি ছুটিই থাকবে। এরপর মার্চ, আগস্ট ও ডিসেম্বরে তিন দিন করে সরকারি ছুটি থাকছে। আগামী বছরের ১২ মাসের মধ্যে সাপ্তাহিক ছুটির বাইরে ব্যাংকে সরকারি কোনও ছুটি নেই জানুয়ারি, জুন, সেপ্টেম্বর ও নভেম্বর মাসে।

এ ছাড়া ব্যাংকে ২৪ দিনের যে ছুটি ঘোষণা করা হয়েছে, তার মধ্যে ৮ দিন পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। অর্থাৎ ব্যাংক কর্মকর্তাদের এই ৮ দিন ছুটি গচ্চা। এর আগে ২ নভেম্বর মন্ত্রিসভার বৈঠকে আগামী বছরের জন্য ২২ দিন সরকারি ছুটির অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে ১৪ দিন সাধারণ ছুটি ও নির্বাহী আদেশে ছুটি আছে ৮ দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

আজ আন্তর্জাতিক নারী দিবস

বর্ণালী প্রতিদিন ডেস্ক: আজ আন্তর্জাতিক নারী দিবস। সারা বিশ্বের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে দিনটি। কিন্তু বিভিন্ন গবেষণা বলছে শিক্ষা ক্ষেত্রে নারীর অংশগ্রহণ বাড়লেও কর্মক্ষেত্রে...

বঙ্গবন্ধুর সমাধিতে কটিয়াদী’র মুমুরদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের শ্রদ্ধা

মাহবুবুর রহমানঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করেছেন কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মুমুরদিয়া...

কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন করেন এমপি নূর মোহাম্মদ

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন করেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ। ৬ মার্চ (শনিবার) সকালে স্থানীয় আওয়ামী লীগের...

এ যেন এক ফুলের রাজ্য! কটিয়াদীতে সূর্যমুখী ফুল চাষে সফল কৃষক

মাহবুবুর রহমান: ফুলকে পচ্ছন্দ বা ভালোবাসেনা এমন লোককে পাওয়া হয়তো খুবই দুস্কর। তাইতো ফুল ভালোবাসা ও ভালোলাগার প্রতীক। কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের চারিপাড়া গ্রামের...

Recent Comments

error: