Home অর্থ ও বাণিজ্য কিশোরগঞ্জ জেলায় অগ্রণী ব্যাংকে সীমিত করা হয়েছে গ্রাহক সেবা

কিশোরগঞ্জ জেলায় অগ্রণী ব্যাংকে সীমিত করা হয়েছে গ্রাহক সেবা

মোজাম্মেল হক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনায় আক্রান্ত ও নিহতের তালিকা দিন দিন বেড়েই চলেছে। বিপর্যস্ত পুরো বিশ্ব। করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে উন্নত দেশগুলো।বাংলাদেশও তার বাইরে নয়। করোনার বিষাক্ত থাবায় ইতোমধ্যেই গোটা দেশে চলছে ‘লক ডাউন’। জরুরী সেবাদানে নিয়োজিত বাহিনী, প্রতিষ্ঠান, সংস্থার সদস্যরা বাদে অন্যরা রয়েছেন ছুটিতে। সীমিত পরিসরে চলছে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর দৈনন্দিন কার্যক্রম।

করোনা সংকটকালে দেশের মানুষের সেবায় নিয়োজিত আছে দেশের সাড়ে ৬ লাখ ব্যাংকার। সশস্ত্রবাহিনীর সদস্য, সরকারি কর্মকর্তা, চিকিৎসকদের মতো তারাও রযেছেন সম্মুখসারিতে। কেননা দেশের এই দুর্যোগকালীন সময়েও অর্থনীতির চাকা সচল রাখতে ব্যাংকিং সেবা অত্যাবশ্যকীয়।

 

তাই সীমিত আকারে কিশোরগঞ্জে অগ্রণী ব্যাংকের ব্যাংকিং সেবা চালু  রাখতে আঞ্চলিক কার্যালয়,কিশোরগঞ্জ কর্তৃক স্বাক্ষতির এক চিঠিতে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার ব্রাঞ্চসমূহ কোন দিন কোন ব্রাঞ্চ খোলা থাকবে সে সংক্রান্ত এক আদেশ জারি করা হয়।  লেনদেন সকাল ১০ টা থেকে দুপুর ১.০০ পর্যন্ত চালু থাকবে। অফিসে কার্যক্রম চালু থাকবে সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত।

কিশোরগঞ্জ শাখা: (প্রধান শাখা) রবি, সোম, মঙ্গল,বুধ ও বৃহস্পতিবার।

ভৈরব শাখা   :  রবি,সোম ও মঙ্গলবার

হোসেনপুর শাখা : রবি,সোম ও মঙ্গলবার

করিমগঞ্জ শাখা : রবি,সোম ও মঙ্গলবার

পাকুন্দিয়া শাখা : রবি,সোম ও মঙ্গলবার

নিকলী শাখা  : রবিবার ও সোমবার

বাজিতপুর শাখা : রবিবার ও সোমবার

কুলিয়ারচর শাখা: সোমবার ও মঙ্গলবার

কটিয়াদী বাজার শাখা: মঙ্গলবার ও বুধবার

মঠখোলা শাখা : বৃহস্পতিবার

মির্জাপুর শাখা: বুধবার

চরপুমদী শাখা: বুধবার

সরকারের নির্দেশনা মতে ব্যাংকাররা প্রথমদিন থেকেই মানুষের সেবায় নিয়োজিত আছে। সারাদেশব্যপী সীমিত পরিসরেই চলছে ব্যাংকের কার্যক্রম।

এদিকে ব্যাংক সচল থাকলেও ব্যাংকারদের করোনা ঝুঁকি এড়াতে পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করেনি প্রশাসন। এর ফলে চরম আতঙ্ক ও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে দেশের সাড়ে ছয় লাখ ব্যাংকার। কেউ কেউ ব্যক্তিগত চেষ্টায় নিরাপত্তার নিশ্চিতের ব্যবস্থা করলেও সেটি অত্যন্ত নগণ্য।

জানা গেছে, বাংলাদেশ ব্যাংক তাদের নির্দেশনায় ব্যাংকারদের সুরক্ষার জন্য বিআরপিডি ৫ এবং WHO এর নির্দেশনা মোতাবেক ব্যাংকিং কার্যক্রম চালানোর কথা বলেছে। কিন্তু অধিকাংশ ব্যাংকের শাখাতে এই নির্দেশনা মানা হচ্ছে না ব্যাংকারদের পর্যাপ্ত সুরক্ষার সরঞ্জামের ব্যবস্থা না থাকায়। ফলে ব্যাংকিং সেবায় কর্মরত এই বিরাট জনগোষ্ঠী করোনা ঝুঁকিতে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কটিয়াদীতে গবাদি পশুর স্বাস্থ্য রক্ষায় কাজ করছে প্রাণিসম্পদ দপ্তর

মাহবুবুর রহমান: কিশোরগঞ্জের কটিয়াদীতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ উসমান গণি’র নির্দেশক্রমে উপজেলার সকল ইউনিয়নে করোনা কালীন সময়ে গবাদি পশুর স্বাস্থ্য রক্ষায় কাজ করছে...

দিল্লিতে সেরা শাকিব-ববির ‘নোলক’

বর্ণালী প্রতিদিন ডেস্ক: ভারতের দিল্লিতে অনুষ্ঠিত ইন্দুস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে শাকিব-ববি অভিনীত চলচ্চিত্র ‘নোলক’। সাকিব সনেট পরিচালিত সিনেমাটি উৎসব...

শিঘ্রই আসছে এইচএসসি পরীক্ষার সময়সূচি 

বর্ণালী প্রতিদিনডেস্ক: চলমান মহামারীর করোনার কারণে এখনো স্থবির পুরো শিক্ষাঙ্গন। আটকে গেছে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। কবে অনুষ্ঠিত হবে কিংবা কিভাবে এবারের...

কিশোরগঞ্জে গাঁজা গাছসহ মাদক ব্যবসায়ী আটক

বর্ণালী প্রতিদিন ডেস্ক: কিশোরগঞ্জের পল্লীতে একটি গাঁজার গাছসহ শুক্কুর আলী (৫৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে র‌্যাব-১৪ এর...

Recent Comments

error: