Home স্বাস্থ্য ও চিকিৎসা নূর মোহাম্মদ এমপি’র প্রচেষ্টায় পাকুন্দিয়া হাসপাতালে যুক্ত হলো ভেন্টিলেটর

নূর মোহাম্মদ এমপি’র প্রচেষ্টায় পাকুন্দিয়া হাসপাতালে যুক্ত হলো ভেন্টিলেটর

বর্ণালী প্রতিদিন ডেস্ক: কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা চিকিৎসায় যুক্ত হয়েছে গুরুত্বপূর্ণ অক্সিজেন কনসেন্ট্রেটর ও ভেন্টিলেটর। কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ এর প্রচেষ্টায় চিকিৎসা সরঞ্জাম পেল হাসপাতালটি।

১২ জুলাই (রবিবার) সকালে সংসদ সদস্যের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামির মো. হাসিবুস ছাত্তারের কাছে এসব চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, করোনা পরিস্থিতির শুরু থেকে তৎপর ছিল উপজেলা স্বাস্থ্য বিভাগ। করোনা আক্রান্ত রোগীদের সার্বক্ষণিক খোঁজখবর রাখাসহ চিকিৎসা সেবা নিশ্চিতকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা।
মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তবু থেমে থাকেনি চিকিৎসা সেবা। করোনা দুর্যোগে সবসময় উপজেলার সার্বিক স্বাস্থ্য ব্যবস্থার খোঁজখবর রেখেছেন স্থানীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ। কয়েক বার তিনি সরেজমিনে এসে পরিদর্শন করে গেছেন। স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে বিভিন্ন অসুবিধার কথা জেনেছেন। দিক-নির্দেশনা দিয়েছেন।

এরই প্রেক্ষিতে করোনা আক্রান্ত ও শ্বাসতন্ত্রজনিত জটিল রোগীদের কথা চিন্তা করে একটি অক্সিজেন কনসেন্ট্রেটর ও একটি ভেন্টিলেটর প্রদান করেছেন। যা খুবই মূল্যবান। এ মুহূর্তে করোনা আক্রান্ত রোগী ও শ্বাসতন্ত্রের সমস্যায় ভুগছেন এমন রোগীরা খুবই উপকৃত হবেন। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামির মো. হাসিবুস ছাত্তার বলেন, স্থানীয় এমপি মহোদয় খুবই আন্তরিক। করোনার সংকটময় মূহুর্তে তিনি নিয়মিত স্বাস্থ্য বিভাগের খোঁজখবর নিয়েছেন। কয়েক বার সরেজমিনে এসে ঘুরেও গেছেন। বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছেন।

এমপি মহোদয়ের আন্তরিক ও ঐকান্তিক প্রচেষ্টায় অক্সিজেন কনসেন্ট্রেটর ও ভেন্টিলেটর পেয়েছি। যা এই মূহূর্তে খুবই প্রয়োজন ছিল। সেজন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কিশোরগঞ্জ জেলায় ই-নথি কার্যক্রমে শ্রেষ্ঠ হয়েছেন কটিয়াদীর এসিল্যান্ড মুহাম্মদ আশরাফুল আলম

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জ জেলায় ই নথি কার্যক্রমে কর্মদক্ষতায় শ্রেষ্ঠ হয়েছেন কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট মুহাম্মদ আশরাফুল আলম। ডিজিটাল বাংলাদেশে তথ্য...

পাকুন্দিয়া উপজেলাকে ভিক্ষুক মুক্ত করতে পুনর্বাসন কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলাকে ভিক্ষুক মুক্ত উপজেলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিক্ষুক পুনর্বাসন ও তাদের বিকল্প কর্মসংস্থান কর্মসূচী শুরু করেছে...

করোনা ভাইরাসে আক্রান্ত কটিয়াদীর সন্তান হাফিজুল ইসলাম হালিম

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী ভাইরাস করোনা থমকে দিয়েছে আমাদের জীবনযাত্রার গতিপথ। কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা প্রথম আলো বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম হালিম করোনা ভাইরাসে...

দু’দিনের মধ্যেই জানা যাবে দেশে করোনা ভ্যাকসিন ট্রায়াল কবে: স্বাস্থ্য সচিব

বর্ণালী প্রতিদিন ডেস্ক: চীনা কোম্পানি সিনোভ্যাক বায়োটেক উদ্ভাবিত করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল প্রক্রিয়ার বিষয়ে বিস্তারিত আগামী দু’দিনের মধ্যে জানা যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব...

Recent Comments

error: