Home জাতীয় সংসদ ভবন চত্বরে মন্ত্রী-এমপিদের বৃক্ষরোপণ

সংসদ ভবন চত্বরে মন্ত্রী-এমপিদের বৃক্ষরোপণ

বর্ণালী প্রতিদিন ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সংসদ ভবন এলাকায় বৃক্ষরোপণ করছেন মন্ত্রী-এমপিরা। ধারাবাহিক এ কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার বৃক্ষরোপণ করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সংসদ সদস্য নূর মোহাম্মদ, মো. আয়েন উদ্দিন, রনজিত কুমার রায়, ছোট মনির, মো. ছানোয়ার হোসেন, মোয়াজ্জেম হোসেন রতন, শফিকুল ইসলাম শিমুল, অপরাজিতা হক, আঞ্জুম সুলতানা ও গ্লোরিয়া ঝর্ণা সরকার।

বৃক্ষরোপণ শেষে জুনাইদ আহমেদ পলক বলেন, মুজিববর্ষের আহ্বান তিনটি করে গাছ লাগান। আজ প্রধানমন্ত্রীর জন্মদিনে গাছ লাগাতে পেরে আমি খুবই আনন্দিত। দূরদর্শী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখার পাশাপাশি সোনার বাংলাদেশকে আরও উন্নত করা এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীকে তাৎপর্যময় করে রাখার জন্য বৃক্ষরোপণের ব্যাপক কর্মসূচি ঘোষণা করেন। সারাবিশ্বে পরিচিতি লাভ করেছে এই বৃক্ষরোপণ কর্মসূচি।

তিনি বলেন, বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু হিসেবে অক্সিজেন সরবরাহ করে, প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে তাই প্রত্যেকের উচিত বনজ, ফলজ এবং ঔষধি তিনটি করে বৃক্ষরোপণ করা।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে সংসদ ভবন চত্বরে গাছ লাগাতে পেরে আনন্দ প্রকাশ করেন।
তিনি বলেন, জাতীয় সংসদে বিভিন্ন সময় সংসদ সদস্যরা আসেন, রাজনীতিবিদরা আসেন এবং রাজনৈতিক কারণে অথবা প্রাকৃতিক নিয়মে চলে যেতে হয়। এই গাছ লাগানোর ফলে সকলের একটি স্মৃতি রয়ে যাবে। পরিবেশের বিপর্যয় রোধে বৃক্ষরোপণ একটি বিশেষ মাধ্যম বলে প্রকৃতির দিকে তাকাতে হবে, প্রকৃতিকে ধরে রাখতে হবে। বৃক্ষরোপণের এ ধারাবাহিক কার্যক্রমের সঙ্গে জড়িত সকলকে ধন্যবাদ।

বৃক্ষরোপণ শেষে সংসদ সদস্যরা শুধু সংসদ ভবন চত্বরেই নয়, প্রত্যেকের নির্বাচনী এলাকায় এর ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন। দেশের প্রতিটি অঞ্চলে রাস্তায়, শিক্ষাপ্রতিষ্ঠানে ও সারাদেশের প্রতিটি সংসদীয় এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি চলমান রয়েছে।

তারা বলেন, প্রত্যেকেই নিজ নিজ এলাকায় বৃক্ষরোপণ করছেন এবং পরিবেশের ভারসাম্য রক্ষা করার উদ্দেশে এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। সংসদ এলাকায় বৃক্ষরোপণের মাধ্যমে তাদের স্মৃতি ধরে রাখার সুযোগ করে দেয়ার জন্য প্রধানমন্ত্রী, স্পিকার, চিফ হুইপসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর শুভ জন্মদিনে বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে আমরা দেশকে সবুজ সমারোহে পরিণত করার মন্ত্রে আবারও উজ্জীবিত হব।
উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে জাতীয় সংসদে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। বঙ্গবন্ধুর স্মৃতিকে ধরে রাখার জন্য এক কোটি গাছের চারা রোপণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রত্যেক ব্যক্তি কমপক্ষে একটি করে ফলজ, বনজ ও ঔষধি মোট তিনটি গাছ রোপণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

বর্ণালী প্রতিদিন ডেস্ক: প্রাথমিক শিক্ষা অধিদফতরের ( ডিপিই) অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মাধ্যমে সাড়ে ৩২ হাজার...

কিশোরগঞ্জে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানে’র মতবিনিময় সভা

বর্ণালী প্রতিদিনডেস্ক: কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ১৭ অক্টোবর (শনিবার) কিশোরগঞ্জ জেলা ও সদর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জন-প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন স্বাস্থ্য...

কটিয়াদীতে নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের মতো কিশোরগঞ্জের কটিয়াদীতে নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ অক্টোবর(শনিবার) কটিয়াদী বাসস্ট্যান্ডে...

কটিয়াদীতে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে প্রস্তুতিসভা

নিজস্ব প্রতিবেদক: কটিয়াদীতে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে  ১৫ অক্টোবর বৃহস্পতিবার সকাল  ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ...

Recent Comments

error: